ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি মো. নুরুল হক নুর বলেছেন, সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে যে নাটক হলো, এই কার্যক্রমের মাধ্যমে সরকার গণমাধ্যম কর্মীদের বোঝালেন যে, তোমরা যত যা-ই করো না কেন, সবকিছুই শেষ পর্যন্ত সরকারের হাতে।
 
রোববার (২৩ মে) বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।
 
 
জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ সমাবেশে ফাউন্ডেশনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
 
নুরুল হক নুর বলেন, সচিবালয়ের মতো জায়গাতে একজন গণমাধ্যমকর্মীকে ছয় ঘণ্টা আটকে রাখার অধিকার কোনো সরকারি কর্মকর্তার নেই। তিনি যদি কোনো অপরাধ করতেন তবে তাকে প্রশাসনের কাছে হস্তান্তর করতে পারতেন তারা। কিন্তু তা না করে তাকে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়েছে।
 
 
তিনি বলেন, আজকে রোজিনা ইসলামকে জামিন দেওয়া হয়েছে বিভিন্ন নাটকীয়তার পর। এ ধরনের বিভিন্ন সমস্যার সম্মুখীন রাজধানীসহ মফস্বলে সাংবাদিকেরা।
 
 
সেগুলো পত্রিকাতে আসে না, গণমাধ্যমে প্রকাশ পায় না। সংবাদপত্রের স্বাধীনতা এবং সাংবাদিকরা তাদের অধিকারের জন্য আজ সকলে একত্রিত হয়ে রাজপথে দাঁড়িয়েছে। কারণ আমরা মনে করি এই আক্রমণ শুধু একজন ব্যক্তি রোজিনা ইসলামের উপর নয়, বরং তা সমগ্র সাংবাদিকদের উপর।
 
 
নুরুল হক নুর বলেন, সিনিয়র সাংবাদিকরা প্রথম থেকেই কথা বলে যাচ্ছেন সরকারের বিভিন্ন পর্যায়ে। আলাপ আলোচনা করছেন কিন্তু তারপরও আমরা সরকারকে একটুও সহনশীল হতে দেখিনি।
 
বরং এই কার্যক্রমের মাধ্যমে সরকার গণমাধ্যম কর্মীদের বোঝাচ্ছে যে, তোমরা যত যা-ই করো না কেন, সবকিছুই শেষ পর্যন্ত সরকারের হাতে।